অবশেষে জানা গেল ঠিক কবে সুপ্রিম কোর্টে উঠবে রাজ্যের DA মামলা

রাজ্য সরকারি কর্মচারীরা কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের তুলনায় কম DA পাচ্ছেন এই দাবিটি রাজ্য সরকারের কর্মচারীদের অনেকদিনের। এই নিয়ে রাজ্যের স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনাল(SAT) এবং হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ এবং ডিভিশন বেঞ্চ এর তরফে এই দাবিকে মঞ্জুর করা হয়েছে। 

অর্থাৎ সে ক্ষেত্রে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এবং সিঙ্গেল বেঞ্চ বলে দিয়েছে যে রাজ্য সরকারের কর্মচারীদের, কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের সমহারে DA দিতে হবে এবং এই DA দেওয়ার জন্য একটি নির্দিষ্ট দিন করে দিয়েছিল হাইকোর্ট। কিন্তু হাইকোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিমকোর্টে গেছে রাজ্য সরকার। কিন্তু সুপ্রিম কোর্টে এই নিয়ে ১১ বার মামলা ওঠার কথা থাকলেও মামলা উঠেনি। অবশেষে জানা গেল যে ঠিক কবে রাজ্য সরকারের কর্মচারীদের ডিএ মামলা সুপ্রিম কোর্টে উঠতে চলেছে।

জানা যাচ্ছে আগামী ১৮ মার্চ ফের সুপ্রিম কোর্টে (Supreme Court) বকেয়া ডিএ মামলা উঠতে পারে। সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে সেই সম্পর্কিত তথ্য জানানো হয়েছে। যদিও তা সম্ভাব্য তারিখ। একেবারে নির্দিষ্টভাবে এখনও কিছু জানানো হয়নি। পরবর্তীতে সুপ্রিম কোর্টের কজলিস্ট প্রকাশিত হবে পরই এই বিষয়ে নির্দিষ্টভাবে জানা যাবে।

সোমবার সুপ্রিম কোর্টের বিচারপতি হৃষিকেশ রায় এবং বিচারপতি প্রশান্তকুমার মিশ্রের বেঞ্চে ৬০ নম্বরে ডিএ মামলাটি তালিকাভুক্ত ছিল। তবে সময়ের অভাবে ৪০ নম্বর মামলার পর আর কোনও মামলা ওঠেনি। এবার ডিএ মামলার শুনানির জন্য রাজ্য সরকরি কর্মচারীদের এখনও অন্তত আরও মাসদেড়েক অপেক্ষা করতেই হবে।

তবে সুপ্রিম কোর্টে বারংবার এভাবে ডিএ মামলার শুনানি পিছিয়ে যাওয়ায় কিছুটা হতাশায় ভুগছেন রাজ্য সরকারি কর্মচারীরা। তবে এবার হয়তো তাদের আর তাদের বেশি অপেক্ষা করতে হবে না। খুব শীগ্রই তারা সুখবর পেতে চলেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ