বাজেটের পরে এই দ্রব্যগুলো সস্তা হচ্ছে এবং এই জিনিসগুলোর দাম বাড়ছে।

বাজেটের পরে এই দ্রব্যগুলো সস্তা হচ্ছে এবং এই জিনিসগুলোর দাম বাড়ছে।


বাজেট ২০২৪ এর পরে পুরো দেশ জুড়ে বেশ কিছু জিনিসের দাম বাড়ছে এবং বেশ কিছু জিনিসের দাম কমে যাচ্ছে। তো বাজেটের পর অর্থাৎ এক ফেব্রুয়ারির পর থেকে, আপনি যদি বাজারে গাড়ি করে কোন কিছু কিনতে যান, তো তার আগে অবশ্যই কিন্তু জেনে নিন যে ফেব্রুয়ারি মাস থেকে কোন কোন জিনিসের দাম বাড়ছে এবং কোন কোন জিনিসের দাম কমছে। না হলে কিন্তু আপনাকে সমস্যার মধ্যে পড়তে হতে পারে।

বাজেটের পরে এই দ্রব্যগুলো সস্তা হচ্ছে এবং এই জিনিসগুলোর দাম বাড়ছে।



এলপিজি সিলিন্ডারের দাম বেড়েছে


পহেলা ফেব্রুয়ারি থেকে বাড়ছে এলপিজি সিলিন্ডারের দাম এমনটাই ঘোষণা করা হয়েছে তেল বিপণন সংস্থাগুলোর তরফ থেকে। ১৪ টাকা পর্যন্ত বাড়ছে রান্নার গ্যাসের দাম। এবার থেকে দিতে হবে এত টাকা।
আপনাদের জানিয়ে দিয়ে পহেলা ফেব্রুয়ারি থেকে কমার্শিয়াল রান্নার গ্যাসের দাম বাড়ছে অর্থাৎ বিভিন্ন রেস্টুরেন্ট এবং হোটেলে যে ১৯ কেজি গ্যাস সিলিন্ডার গুলো ব্যবহার করা হয় সেই সিলিন্ডার গুলোর দাম ১৪ টাকা বাড়ছে। তবে বাড়িতে যেয়ে আমরা ১৪.২ কেজি রান্নার গ্যাসের সিলিন্ডার ব্যবহার করে সেই গ্যাসের দামের কোন পরিবর্তন হয়নি। অর্থাৎ আগের মাসে যত টাকা দিয়ে কিনেছিলেন এই মাসেও তত টাকা দিয়ে কিনতে হবে কিন্তু যেহেতু কমার্শিয়াল এলপিজি সিলিন্ডারের দামে পরিবর্তন হয়েছে সেই কারণে বিভিন্ন রেস্টুরেন্ট এবং হোটেলে খাবারের দামে কিন্তু কিছুটা পরিবর্তন দেখা দিতে পারে।

এই মাস থেকে সস্তায় কিনতে পারবেন মোবাইল ফোন।


ফেব্রুয়ারি মাস থেকে আপনি যদি নতুন মোবাইল ফোন কিনতে ইচ্ছুক হন সেক্ষেত্রে আপনাদের জন্য কিন্তু দারুণ সুখবর। সরকার বাজেটে সাধারণ মানুষদের কিন্তু দারুন উপহার দিয়েছে। সরকার এবারের বাজেটে মোবাইল পার্টস এর ইম্পোর্ট ডিউটি কমিয়ে দিয়েছে। ক্যামেরার লেন্স থেকে শুরু করে মোবাইলের বিভিন্ন পার্টস এর ট্যাক্স কমতে চলেছে। অর্থমন্ত্রী তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে যে, এবার থেকে ব্যাটারি কভার মেইন ক্যামেরা লেন্স ব্যাক কভার প্লাস্টিক এবং মেটালের যে অন্যান্য মেকানিক্যাল আইটেম রয়েছে সেই সমস্ত আইটেমের এখন থেকে আয়াত সুল্ক ১০% কমানো হয়েছে। প্রথমে ১৫ শতাংশ ইম্পোর্ট ডিউটি লাগত এখন সেখান থেকে কমিয়ে 10 শতাংশ করা হয়েছে।


বিমানে যাতায়াত করে থাকলেও আপনাদের জন্য দারুন সুখবর


আপনি যদি ফেব্রুয়ারি মাস থেকে বিমানে যাতায়াত করতে যান সে ক্ষেত্রে আপনাদের জন্য দারুন সুখবর সরকার বিমানে যে ফুয়েল ইউজ করা হয় সেই ফুয়েল এর দাম অর্থাৎ জ্বালানির দাম কমিয়ে দিয়েছে। এর ফলে বিমানের ভাড়া যে অনেকটাই কমতে চলেছে সেটা কিন্তু আর বলার অপেক্ষা রাখে না। ATF এর দাম ১২২১ টাকা প্রতি কিলোলিটার কমানো হয়েছে।

সোনার দাম কিছুটা বেড়েছে


বাজেট ঘোষণার পরে সাধারণ মানুষদের কিছুটা জটকা লেগেছে তার কারণ সোনার দামে কিছুটা উর্ধ্বমুখী গতি লক্ষ্য করা গেছে। বাজেট ঘোষণার পরে মার্কেটে সোনা এবং রুপোর দামে কিছুটা উর্ধ্বমুখী এবং নিম্নমুখী গতি লক্ষ্য করা গেছে। যেখানে সোনার দাম কিছুটা বেড়েছে এবং রুপোর দাম কিন্তু কিছুটা কমেছে।

সস্তা হবে পেট্রোলের দাম

লোকসভা ভোটের আগে কিছুটা কমতে চলেছে মনে করা হচ্ছে যে দশ টাকা প্রতি লিটার পেট্রোলের দাম কমতে পারে। সূত্র মারফত পাওয়া তথ্য অনুযায়ী, ফেব্রুয়ারি মাসে ৫ টাকা থেকে দশ টাকা পর্যন্ত সস্তা হতে পারে ডিজেল এবং পেট্রোলের দাম। তার কারণ সরকার লোকসভা ভোটের আগে পেট্রোল এবং ডিজেলের দামে কিছুটা কন্ট্রোল করতে চলেছে। এর কারণ হিসেবে মনে করা হচ্ছে আন্তর্জাতিক বাজারে ক্রুড অয়েলের দাম কিছুটা কমেছে।

টাটা তাদের সমস্ত গাড়ির দাম 0.7% পর্যন্ত বাড়াতে চলেছে


ফেব্রুয়ারী মাস থেকে টাটা তাদের প্রত্যেকটি গাড়ির দাম 0.7% পর্যন্ত বাড়াতে চলেছে। সে ক্ষেত্রে মনে করুন আপনি যদি ১০ লক্ষ টাকা পর্যন্ত টাটার কোন প্যাসেঞ্জার কার কিনতে চান, সে ক্ষেত্রে আপনাকে ১০ হাজার টাকা পর্যন্ত বেশি দিতে হবে যদি আপনি ফেব্রুয়ারি মাস থেকে গাড়িটি কেনেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ