আধার কার্ড বাতিল হলে কি করবেন - উপায় বাতলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা।

আধার কার্ড: আধার কার্ড বাতিল হয়ে যাচ্ছে এই মর্মে অনেক মানুষের কাছে চিঠি চলে এসেছে বাড়িতে। সাধারণ মানুষ বুঝতে পারছেন না যে, এই চিঠি পাওয়ার পরে তারা কি করবেন। এই অবস্থায়, উপায় বাতলে দিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।


বাংলার মানুষের আধার কার্ড বাতিলের চক্রান্ত শুরু করেছে কেন্দ্র। আগেই একথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। রবিবার বীরভূমের সিউড়ির প্রশাসনিক সভা থেকে এ ব্যাপারে আরও স্পষ্ট অভিযোগ সামনে আনলেন মুখ্যমন্ত্রী। 

মুখ্যমন্ত্রী বলেন, "আমার কাছে খবর আছে অনেকের আধার লিঙ্ক কাটা হচ্ছে।‌ জামালপুরের ৫০ জনের কাটা হয়েছে, দক্ষিণ ২৪ পরগনায় কাটা হচ্ছে, উত্তরবঙ্গ কাটা হচ্ছে।"

বাংলার মানুষ যাতে সরকারি প্রকল্পের সুবিধা না পান, তাই কেন্দ্র এই চক্রান্ত শুরু করেছে, অভিযোগ করে মুখ্যমন্ত্রী বলেন, "কোন অধিকারে তুমি জিজ্ঞাসা না করে আধার কার্ড কেড়ে নিচ্ছো?"


এরপরই বাংলার মানুষকে বরাভয় দিয়ে মুখ্যসচিবের উদ্দেশে মুখ্যমন্ত্রীর নির্দেশ, "এমন একটা পোর্টাল চালু করুন যাতে কারও আধার কার্ড বাতিল করা হলে তাঁরা যেন ওই পোর্টালে নিজেদের অভিযোগ লিপিবদ্ধ করতে পারে। আপনারাও ব্লকে ব্লকে নজর রাখুন।"


একই সঙ্গে বাংলার মানুষের উদ্দেশে মমতা বন্দ্যোপাধ্যায়ে বলেছেন, "আধার কার্ড থাকুক আর না থাকুক আমি পরিষ্কার বলছি আমাদের কোনও স্কিম বন্ধ করব না। বাংলার মানুষকে বলছি আপনারা ভয় পাবেন না।‌ বাংলার মানুষের কোনও স্কিম আমি বন্ধ করতে দেব না। যাদের আধার কার্ড বাতিল করা হচ্ছে তাঁরা যেন তত্‍ক্ষণাত্‍ আমাদের জানায়।"

NRC প্রশ্নেও কড়া বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, "এন‌আরসি নয়, মানুষ স্বাধীনভাবে বাঁচতে চাই। এনআরসির নামে নাগরিক অধিকার থেকে বঞ্চিত করা যাবে না।"

এরপরই মুখ্যমন্ত্রী জানান, "আমি যতদিন থাকব ততদিন আপনাদের উপর কোনও আঁচ আমি আসতে দেব না।"

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ